ছলনার মেকআপ তুলে মুখটা দেখাও

কবিতা :ছলনার মেকআপ তুলে মুখটা দেখাও
লেখক :সোহানুর রহমান সোহান©️


তোমার দ্বারে গিয়েছিলাম বিষণ্ণ মন 
অশ্রুস্নান নয়ন, ভেজা ভেজা আবেগ নিয়ে..
তুমি তার কোন মূল্য দেওনি।
তোমার কাছে কোণঠাসা হয়ে রইলাম! 
হৃদয়ের পীড়ন বুঝনি!
দূরের ঐ সীমানায় রয়েছো,
সুদীর্ঘ পথ অতিক্রম করে তোমার নীড়ে গিয়েছিলাম..
তবু তুমি অধরা এ শহরের আলো বাতাসে আমার নিঃশ্বাসে!

তুমি কখনো আমাকে তোমার সমকক্ষ ভাবোনি
দূরে ঠেলে দিয়েছো.. 
কষ্টের সাগরে আমাকে নিক্ষেপ করেছো।
এতো অভিনয় আর সয় না, 
ছলনার মেকআপ তুলে মুখটা দেখাও
মিছে কান্না ভুলে বাস্তবতাই ফিরে এসো
সুনিপুণ ছলনা ছেড়ে ভালোবাসায় নেমে এসো
আর কত করবে খেলা
আমার পাড়ায় আমি ভীষণ একলা!
ফিরে এসো ভালোবাসো
বুকের গভীরে হাতটা রাখো। 
অনেক গল্প মনের গভীরে জমেছে 
তোমাকে শোনাবো স্নিগ্ধতা।
করবো বিচরণ তুমি আমি এই সবুজাভ গ্রামে
অনেক স্বপ্ন দেখে ছিলাম  তোমাকে নিয়ে
কিন্তু আজ দূরে 
আমার স্বপ্ন গুলো পুড়ে ভীষণ করে...

Post a Comment

0 Comments